দুর্নীতির সঙ্গে জড়িত কাউকে ছাড় দেওয়া হয়নি: স্বাস্থ্যমন্ত্রী

দুর্নীতির সঙ্গে জড়িত কাউকে ছাড় দেওয়া হয়নি: স্বাস্থ্যমন্ত্রী

জাতীয়

যেখানে দুর্নীতি ধরা পড়েছে, সেখানেই ব্যবস্থা নেওয়া হয়েছে। দুর্নীতির সঙ্গে জড়িত কাউকে ছাড় দেওয়া হয়নি বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন। 

সোমবার (০১ ফেব্রুয়ারি) জাতীয় সংসদে শেখ হাসিনা মেডিক্যাল বিশ্ববিদ্যালয় খুলনা বিল উত্থাপনের পর তার ওপর জনমত যাচাই-বাছাই প্রস্তাব প্রসঙ্গে বক্তব্য দেওয়ার সময় স্বাস্থ্যমন্ত্রী এ কথা জানান। এ প্রস্তাব উপস্থাপন করে বিরোধী দলের সংসদ সদস্যরা স্বাস্থ্যখাতের বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির কথা তুলে ধরেন।এ সময় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন তার বক্তব্যে বলেন, দুর্নীতির অভিযোগ করা হয়, কিন্তু যেখানে দুর্নীতি ধরা পড়েছে, আমরা সেখানেই ব্যবস্থা নিয়েছি। আমরা কাউকে ছাড় দেইনি। জেলে পর্যন্ত তাদের নিয়েছি।  

প্রত্যেকটি বিভাগে একটি করে মেডিক্যাল বিশ্ববিদ্যালয় করার যে ঘোষণা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিয়েছেন, খুলনা মেডিক্যাল বিশ্ববিদ্যায় তারই প্রতিফলন। এর আগে সিলেট, রাজশাহী, চট্টগ্রামে করা হয়েছে। হেলথ ডাটাবেজ তৈরির বিষয়ে সরকার পদক্ষেপ নিয়েছে। প্রত্যেক ব্যক্তির যাতে হেলথ ডাটা করতে পারি, সে কার্যক্রম শুরু করা হয়েছে। ডাক্তার-নার্সের স্বল্পতা দূর করতে করোনাকালে নিয়োগ দেওয়া হয়েছে। আরও নিয়োগ দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে বলেও জানান মন্ত্রী।