কেউ কেউ ব্যক্তিস্বার্থে ক্রীড়া ফেডারেশনগুলো ব্যবহার করছে: ওবায়দুল কাদের

কেউ কেউ ব্যক্তিস্বার্থে ক্রীড়া ফেডারেশনগুলো ব্যবহার করছে: ওবায়দুল কাদের

জাতীয়

ক্রীড়া ফেডারেশনগুলোকে দুর্নীতিমুক্ত রাখার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘‌কেউ কেউ ব্যক্তিস্বার্থে নিজের ভাগ্য পরিবর্তনের জন্য ক্রীড়া ফেডারেশনগুলোকে ব্যবহার করছে। এর থেকে বের হয়ে আসতে হবে। ক্রীড়া ফেডারেশনগুলোকে দুর্নীতিমুক্ত রাখতে হবে।’

সদ্য প্রয়াত ফুটবলার বাদল রায়ের স্মরণসভায় শনিবার (২৬ ডিসেম্বর) এ আহ্বান জানান তিনি। নিজ সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ সভায় যুক্ত হন তিনি। ওবায়দুল কাদের বলেন, এ দেশের ক্রীড়াঙ্গনে অনেকেই মনে করেন আবাহনী মানে আওয়ামী লীগ, আর মোহামেডান মানে আওয়ামী লীগবিরোধী প্রতিপক্ষ, কিন্তু বাদল রায় প্রমাণ করে গেছেন, খেলাধুলায় কোনো রাজনীতি নেই। বাদল রায় তার খেলোয়াড়ি জীবনের শুরু থেকেই মোহামেডানের সাথে যুক্ত ছিলেন, কিন্তু মনেপ্রাণে একজন বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক ছিলেন।

তরুণদের খেলাধুলায় সুযোগ করে দেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, খেলাধুলার সুযোগ না পেলে তরুণরা মাদকসহ সমাজবিরোধী কাজে জড়িয়ে পড়তে পারে।
 
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, করোনাভাইরাস কোনো ব্যক্তি বা গোষ্ঠীর নয়, তাই দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধভাবে স্বাস্থ্যবিধি মেনে এ ভাইরাসের মোকাবিলা করতে হবে।

ক্রীড়া পরিবারের উদ্যোগে আয়োজিত সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য মোজাফফর হোসেন পল্টু, যুব ও ক্রীড়া সম্পাদক হারুনর রশিদসহ বিভিন্ন ফেডারেশনের নেতৃবৃন্দ ও ক্রীড়া সাংবাদিক, খেলোয়াড়, সংগঠক।