বাইডেনের জয়ের খবর দিতে গিয়ে কেঁদে ফেললেন টিভি সঞ্চালক

বাইডেনের জয়ের খবর দিতে গিয়ে কেঁদে ফেললেন টিভি সঞ্চালক

আন্তর্জাতিক

ব্রেকিং নিউজ! আমেরিকার নতুন প্রেসিডেন্ট হলেন জো বাইডেন…। খবরটা টিভিতে ব্রেকিং করতে করতেই অন এয়ারে কেঁদে ফেললেন মার্কিন গণমাধ্যম সিএনএন-এর সঞ্চালক অ্যান্থনি কাপেল ‘ভ্যান’ জোন্স। গত চার দিন ধরে যেন এই মুহূর্তটারই সাক্ষী হওয়ার অপেক্ষায় ছিল গোটা আমেরিকা! অপেক্ষায় ছিলেন জোন্সও।

বাইডেনকে নতুন প্রেসিডেন্ট পেয়েছে আমেরিকাবাসী। উচ্ছ্বাস, আবেগ, আনন্দের আবহ এখন গোটা আমেরিকা জুড়ে। সেই উচ্ছ্বাসে গা ভাসালেন ভ্যান জোন্সও। কাঁপা কাঁপা গলায় জোন্স-কে বলতে শোনা গেল, ‘আজ খুব ভাল একটা দিন। একটা নতুন একটা যুগের সূচনা হল। আমেরিকাবাসী দেখিয়ে দিল একজন ভালো মানুষ হওয়াই সবচেয়ে বড় বিষয়।’সমস্ত আমেরিকাবাসীর মতো জোন্সের কাছেও এখন অতীত ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্প জমানায় যেন একটা দমবন্ধকর পরিস্থিতি তৈরি হয়েছিল। সেই পরিস্থিতি থেকে মুক্তি পেল আমেরিকা। এমনটাই জানান জোন্স। জর্জ ফ্লয়েডের প্রসঙ্গও তুলে ধরে তিনি বলেন, ওই ঘটনাটাকে শুধু জর্জ ফ্লয়েডের ঘটনা হিসেবে দেখা উচিত নয়। আরও জর্জেরও দমবন্ধ হয়ে আসছিল। দমবন্ধ হয়ে আসছিল আরও অনেক মানুষের।”

তাই ট্রাম্পের বিদায় আমেরিকাবাসীর কাছে যেন আশীর্বাদ হয়েই এসেছে বলেই মনে করেন জোন্স।

জোন্স আরও বলেন, এখন মনে হচ্ছে আমেরিকায় শান্তি ফিরে এলো। নতুন করে বাঁচার রসদ পেল মানুষ। একটা নতুন সূর্যোদয় দেখল আমেরিকাবাসী।

জোন্স শুধু একা নন, তার মতো বহু আমেরিকান প্রার্থনা করেছিলেন বাইডেন যেন ক্ষমতায় আসেন। নির্বাচনে বাইডেনের জেতার খবর পেয়ে তাই নিজের আবেগকে আর ধরে রাখতে পারেননি জোন্স। দু’চোখ বেয়ে সেই আবেগ অশ্রু হয়ে বেরিয়ে এসেছিল। বাইডেন এবং তার সঙ্গী তথা ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে শুভেচ্ছা জানিয়েছেন জোন্স।